আত্রাই ও রাণীনগর বাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মরহুম ইসরাফিল আলমের সহধর্মিণী সুলতানা পারভীন বিউটি। ছবি-আবুহেনা

সুপ্রভাত বগুড়া (আবুহেনা,আত্রাই নওগাঁ প্রতিনিধি): পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আত্রাই-রাণীনগর, দেশ ও বিদেশের সকল মুসলমানদের পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মরহুম ইসরাফিল আলমের সহধর্মিণী সুলতানা পারভীন বিউটি। ঈদুল আযহা উপলক্ষে শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, “কুরবাণীর মহান আদর্শ নিয়ে পবিত্র ঈদুল আযহা আমাদের দ্বারে সমাগত হয়েছে। মুসলমানদের নিকট ঈদুল ফিতর ও ঈদুল আযহা- এ দুটি ঈদই আনন্দের দিন। এ দু ঈদে মানুষ সকল ভেদাভেদ হিংসা বিদ্বেষ ভুলে গিয়ে পরস্পর পরস্পরের নিকটবর্তী হয় এবং ঈদগাহে গিয়ে নামাজ আদায় করে।

ঈদুল ফিতর ও ঈদুল আযহা আমাদেরকে শুধু আনন্দই দেয় না বরং মানুষে মানুষে ভেদাভেদ ও অনৈক্য ভুলে গিয়ে পরস্পরকে ভ্রাতৃত্ব স¤প্রীতি ও সৌহার্দ্যরে বন্ধনে আবদ্ধ করে সামাজিক বন্ধনকে সুদৃঢ় করে। ঈদ আমাদের ব্যক্তিগত সামাজিক ও জাতীয়ভাবে ঐক্যের বন্ধন শক্তিশালী করে। ঈদুল আযহা মানুষকে ত্যাগ ও কুরবাণীর আদর্শে উজ্জীবিত করে সামাজিক রাজনৈতিক অর্থনৈতিক বৈষম্য শোষণ দূর করে একটি শোষণমুক্ত সমাজ গঠনের জন্য ত্যাগ স্বীকারে অনুপ্রেরণা দেয়।

আমরা যদি ত্যাগের আদর্শে উদ্বুদ্ধ হয়ে সকলেই বাস্তবজীবনে ইসলামী আদর্শ অনুসরণ করে সমাজে ন্যায় ও ইনসাফ কায়েম করতে পারি তাহলেই আল্লাহর সন্তুষ্টি অর্জন করা সম্ভব হবে। তিনি সকলের উদ্দেশ্যে বলেন, পরিষ্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ। বাংলাদেশ সহ সারাবিশ্বে এখন ভয়াবহ কঠিন মহামারি ঈঙঠওউ-১৯ চলমান। এমতবস্থায় যারা কুরবানী করবেন তাদের বিগত বছরের চেয়ে এইবার সবাইকে স্বাস্থ্যবিধি মেনে পশু জবাই ও কুরবানীর গোস্ত রান্নার উপযোগী করতে বলেন।

বর্তমান করোনা পরিস্থিতিতে এবং বন্যায় পানি বন্দি হয়ে পড়া মানুষের পাশে এসে দাঁড়ানোর জন্য আহবান জানান বিত্তবানদের প্রতি যেন ঈদের খুশি সবাই উপভোগ করতে পারে। তাছাড়া আরও বলেন বাংলাদেশের ডিজিটাল রুপকার মাননীয় দেশনেত্রী শেখ হাসিনার নির্দেশে করোনা মোকাবেলায় ও বন্যা পরিস্থিতিতে আওয়ামী লীগ কাজ করে চলেছে।

মরহুম ইসরাফিল আলমের সহধর্মিণী সুলতানা পারভিন বিউটি আরো বলেন , দলীয় নেতাকর্মীরা চায় আমাকে এমপি হিসেবে নির্বাচিত করতে। তাদের আকাঙ্খা আমি নির্বাচিত হয়ে আমার স্বামীর অসমাপ্ত কাজ সম্পূর্ণ করবো। নেত্রী যদি আমাকে মনোনয়ন দেন তাহলে আত্রাই রানীনগরের সার্বিক উন্নয়নে সর্বদায় সচেষ্ট থাকিবো। পাশাপাশি তিনি দেশবাসীর নিকট সবাইকে আরও বলেন, কুরবানির পশুর বর্জ ও আবর্জনা নির্দিষ্ট স্থানে ফেলার জন্য এবং নির্দিষ্ট স্থানে পশু কুরবানি করে পশু জবাই করার স্থান ভালভাবে পরিষ্কার রাখার জন্য।

করোনা ভাইরাসের ঝুঁকি ও দুর্গন্ধ এড়াতে জবাই করার স্থানটি ভালভাবে ধুয়ে বিøচিং পাউডার ছিটিয়ে দেওয়ার পরামর্শ দেন তিনি। যারা পশু জবাই বা পশু সংস্কারের কাজ করবেন সবাইকে ভালভাবে স্বাস্থ্যবিধি মেনে কার্যক্রম করার জন্য। পাশাপাশি সবাইকে তিনি সকলের নিজ নিজ আঙ্গিনা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে এবং অন্যকে সচেতন করার জন্য সবাইকে পরামর্শ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here