মানুষ সৃষ্টির কয়েক লক্ষ বছর আগে সৃষ্টি হয়েছে কলম, এই কলমের সঠিক ব্যবহার নিশ্চিত করুন-সিজার

সুপ্রভাত বগুড়া (নিজস্ব প্রতিবেদক): আগামী ১লা অগস্ট দৈনিক সুপ্রভাত বগুড়া অন-লাইন নিউজ পোর্টালের ১ম বর্ষ পূর্তী হচ্ছে। কিন্তু, শোকের মাস বিবেচনায় আজ ৩০ জুলাই ২০২০ইং, রোজ বৃহস্পতিবার সকালে সে উপলক্ষ্যে প্রতিনিধি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অত্র নিউজ পোর্টালের প্রধান উপদেষ্টা রাকিব উদ্দিন প্রাং সিজার বলেছেন, “মানুষ সৃষ্টি হওয়ার কয়েক লক্ষ বছর আগে সৃষ্টি হয়েছে কলম এই কলমের সঠিক ব্যবহার নিশ্চিত করতে হবে”।

তিনি বলেন, মহান সৃষ্টিকর্তা মানুষ সৃষ্টির বহুকাল আগে নূর সৃষ্টি করেন। আর সেই নূর থেকে তিনি প্রথমে সৃষ্টি করেন তার নিজ সিংহাসন আরসে আজীম, এরপর সৃষ্টি করেন ফেরেস্তাকুল, বেহেস্ত-দোজখ এবং সৃষ্টি করেন কলম, তার পরে সৃষ্টি করেন এই মহাবিশ্ব গ্রহ নক্ষত্রকূল। এর বহুকাল পরে মহান আল্লাহ তায়ালা মানুষ সৃষ্টির ইচ্ছা পোষণ করেন। সেই দৃষ্টিকোন থেকে মানুষের আগে কলমের সৃষ্টি। আর আমার সাংবাদিক ভাইয়েরা কলমযোদ্ধা হিসাবে যে মহান পেশার সাথে জড়িত আছেন তার নাম সাংবাদিকতা।

একটা কথা আপনারা সবাই জানেন শহীদের রক্তের থেকেও জ্ঞানীর কলমের কালির দাম অনেক বেশি তাই আপনার এই কলমের সঠিক ব্যবহারে যেমন ফুটে ওঠে সমাজের ভেতরে ঘটে যাওয়া ঘটনার সত্যতা, অসংগতি, দু:খ দুর্দশার চিত্র সর্বপরি সমাজের বিবেক জাগ্রত হয়, তেমনি এর অসৎ ব্যবহারে বা অপসাংবাদিকতায় ভেঙ্গে পড়তে পারে সামাজিক কাঠামো। তাই এর সঠিক ব্যবহারে জাগ্রত হোক জাতির বিবেক, দৈনতা কেটে সুচনা হোক নতুন সুন্দর আগামীর।

’আজ দেখতে দেখতে সুপ্রভাত বগুড়া ১টি বছর অতিক্রম করেছে, আপনাদের বস্তুনিষ্ঠ সংবাদে অতি অল্প সময়ে সুপ্রভাত বগুড়াকে পাঠকদের প্রিয় একটি নিউজের ভান্ডার হিসাবে পরিচিতি ঘটিয়েছে। যেখানে প্রতিদিন ২২টি ক্যাটাগরিতে নানামুখি খবর প্রকাশিত হয়ে থাকে। সামনের পথচলা যেন আরও সুন্দর ও গতিময় হয় সেই প্রত্যাশা থাকবে। এর সাথে সম্পৃক্ত সকল কলা-কুশলীর কাছে আমার একটা কথা বলার আছে তা হলো সব সময় সততার জায়গা থেকে নিজের দায়িত্ব ঠিক রাখবেন সফলতা আসবেই ইনশাল্লাহ’।

’শুরু থেকেই এই নিউজ পোর্টালটি দলমত নির্বিশেষে নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠতার কারণেই সবার হৃদয়ে স্থান করে নিয়েছে এবং এই ধারাবাহিকতা সর্ব সময় অক্ষুন্ন রেখেই সুপ্রভাত বগুড়া সবার আগে সত্য খবর প্রকাশের দৃঢ় অঙ্গীকার নিয়ে সামনে এগিয়ে যাবে বলে আমি বিশ্বাস করি’।

অদ্য সকাল ১১টায় তিনমাথা রেলগেটে নিজস্ব কার্যালয়ে অত্র সুপ্রভাত বগুড়ার সম্পাদক মোঃ আশরাফুল ইসলাম রহিতের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, অত্র সুপ্রভাত বগুড়া’র উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মতিন মন্ডল এবং সরদার মোঃ রুহুল আমিন।

এ সময় আরও উপস্থিত ছিলেন সুপ্রভাত বগুড়ার বার্তা সম্পাদক আবু সাঈদ হেলাল, স্টাফ রিপোর্টার তানজিদ ইসলাম, খাজা রতন, বগুড়া সদর উপজেলা প্রতিনিধি এ কে দিপংকর, শাজাহানপুর উপজেলা প্রতিনিধি আবদুল ওহাব, জয়পুর হাট প্রতিনিধি এম রাসেল আহম্মেদ, বদলগাছি নওগাঁ প্রতিনিধি বুলবুল আহমেদ বুলু, সিরাজগঞ্জ রায়গঞ্জ প্রতিনিধি মুঞ্জরুল আলম, কাহালু উপজেলা প্রতিনিধি হাদিসুর রহমান, শিক্ষাণবিশ প্রতিনিধি পারভেজ সাদ্দাম, বিবন সরকার ও স্টাফ রিপোর্টার আকাশ সরকার রাসেল প্রমুখ। আলোচনা শেষে কেক কর্তন ও প্রতিনিধিদের মাঝে আনুষ্ঠানিকভাবে কার্ড প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here