প্রতিকী-ছবি

স্টাফ রিপোর্টার: বগুড়ায় নতুন করে ২৬জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্য দিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৪৪৬জনে দাঁড়ালো। শনিবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে ব্রিফিংয়ে এ তথ্য উল্লেখ করে জানানো হয়, ২৪জুলাই বগুড়ায় পরীক্ষা করা ১১৯টি নমুনা পরীক্ষার ফলাফল এসেছে।

এতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৬জন। এর মধ্যে পুরুষ ১৬জন, নারী ৭জন এবং বাকি ৩জন শিশু। নতুন আক্রান্ত ২৬জনের বয়সভিত্তিক বিশ্লেষণে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে ৯জন, ৪১ থেকে ৬০ বছরের মধ্যে ৯জন, ৫১ থেকে ৭০ বছরের মধ্যে ৪জন এবং বাকি একজনের বয়স ৭০ বছরের উপরে।

গত ১ এপ্রিল বগুড়ায় প্রথম একজনের দেহে করোনার সংক্রমণ ধরা পড়ে। সেই থেকে ২৪ জুলাই পর্যন্ত জেলায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২৫হাজার ৭৫৭টি। এর মধ্যে ২৩হাজার ৫৭২টির ফলাফল এসেছে। বগুড়ার সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. ফারজানুল ইসলাম অনলাইন ব্রিফিংয়ে জানান, জেলায় করোনা আক্রান্তদের মধ্যে নতুন করে আরও ৮৫জন সুস্থ হয়েছেন।

এ নিয়ে মোট দুই হাজার ৮৪৫জন সুস্থ হলেন। একই সময়ে  জেলায় নতুন করে  আরও ৪জন মারা যাওয়ায় মোট মৃত্যুর সংখ্যা ৯৫জনে দাঁড়িয়েছে। তিনি জানান, ২৪জুলাই বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ৯৪টি নমুনায় ১৮জনের পজিটিভ এসেছে।

বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে বগুড়ার ২৫টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ৮টি। নতুন আক্রান্ত ২৬জনের মধ্যে সদরে ১৫জন, শিবগঞ্জে ৩জন, সারিয়াকান্দি ২জন, আদমদীঘি  ২জন, ধুনটে ২জন, শেরপুর ও শাজাহানপুরে একজন করে।

ডা. ফারজানুল ইসলাম আরও জানান, নতুন করে আক্রান্ত ২৬জনের তেমন কোনো উপসর্গ না থাকায় তাদেরকে নিজ নিজ বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিতে বলা হয়েছে। তবে যদি প্রয়োজন হয় তাহলে আক্রান্তদের হাসপাতালে যোগাযোগ করারও পরামর্শ দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here