বগুড়ায় মানবিক বাংলাদেশ সোসাইটি'র কর্তৃক তৃতীয় লিঙ্গের শতাধিক মানুষের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠিত। ছবি- হেলাল
তৃতীয় লিঙ্গদের বাঁকা চোখে নয়, সু-নজরে দেখুন-সিজার

সুপ্রভাত বগুড়া (আবু সাঈদ হেলাল): তৃতীয় লিঙ্গদের কে বাঁকা চোখে না দেখে সু-নজরে দেখার জন্য সকলকে আহবান জানিয়ছেন জাতীয় শ্রমিকলীগ যুব- কমিটি বগুড়া জেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি রাকিব উদ্দিন প্রাং সিজার। তিনি বলেন, তৃতীয় লিঙ্গরা তাদের পরিবার ও সমাজ থেকে প্রতিনিয়ত অবহেলিত , লাঞ্চিত ও বঞ্চনার শিকার হচ্ছে।

এ অবস্থা থেকে উত্তরনে জন্য তাদের পাশে আমাদের সবাইকে দাঁড়াতে হবে, তাদের প্রতি বিশেষ দৃষ্টি দিতে হবে, যদি আমরা সঠিক তদারকি করি তাহলে তাদেরকে ভালো জায়গায় স্থান দেওয়া সম্ভব হবে।  তিনি এসময় আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্ব প্রথম তৃতীয় লিঙ্গদেরকে স্বীকৃতি দিয়েছেন। তিনি তাদেরকে প্রশিক্ষনের মাধ্যমে সাবলম্বী করে গড়ে তুলে তাদের কর্ম সংস্থানের ব্যবস্থা করেছেন।

তৃতীয় লিঙ্গদেরকে শিক্ষিত করে গড়ে তুলতে সমাজ সেবার মাধ্যমে বিদ্যালয় প্রতিষ্ঠা করে দিয়েছেন। যেন তারা শিক্ষা লাভ করে সমাজে প্রতিষ্ঠিত হতে পারে। তাই সমাজে তৃতীয় লিঙ্গরা যেন সাধারন মানুষদের মতো চলাফেরা করতে পারে তাদের অধিকারকে প্রতিষ্ঠিত করতে পারে সেজন্য তিনি সরকারে পাশাপাশি সমাজের সচেতন মানুষদের এগিয়ে আসার আহবান জানান।

তিনি রবিবার রাতে বগুড়া গেস্ট হাউসে মানবিক বাংলাদেশ সোসাইটি আয়োজিত তৃতীয় লিঙ্গদের মাঝে ত্রাণ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেছেন। বলাকা জীবনমান উন্নয়নের সভাপতি সুমি হিজড়ার সভাপতিত্বে এবং সুতিপা’র সঞ্চালনায় অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন মানবিক বাংলাদেশ সোসাইটির প্রধান নির্বাহী জাহিদুল ইসলাম বিদ্যুৎ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাংগাঠনিক সম্পাদক রানি চৌধুরী। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মানবিক বাংলাদেশ সোসাইটির কর্মকর্তা আল আমিন, ওহিদুল ইসলাম বাধঁন, জেলা যুবলীগ নেতা উজ্জল কুমার আশ্চার্য, বলাকা জীবন মান উন্নয়ন সংস্থার সাধারন সম্পাদক মুন্নি হিজড়া সহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here