অতিরিক্ত ওজন ঝরিয়ে 'ফিট' থাকতে চাইলে প্রতিদিনের খাবার তালিকায় রাখতে হবে গোলমরিচ !

সুপ্রভাত বগুড়া (ফ্যাশন ও রুপচর্চা): ওজন কমানোর জন্য তো অনেক চেষ্টাই করছেন। প্রতিদিন শরীরচর্চা, দৌড়াদৌড়ি কিংবা খাবার-দাবারে নিয়ন্ত্রণ এনেও ওজন কমাতে পারছেন না?  দুশ্চিন্তার কিছু নেই, উপায় আছে আপনার ঘরেই! শুধু কষ্ট করে নিয়ম মানতে পারলে শরীরের বাড়তি ওজন ঝরাতে পারবেন সহজেই।

তাও আবার ঘাম না ঝরিয়েই! তবে ছোট্ট একটি জিনিস রাখতে হবে আপনার খাবার তালিকায়। রান্না ঘরে থাকা এই ওজন কমানোর মহাঔষধটি হলো গোলমরিচ। গোলমরিচ রান্না বা সালাদের স্বাদ যেমন বাড়াতে সাহায্য করে, তেমনই এতে থাকা ফ্যাটি অ্যাসিড, ট্রাইগ্লিসারাইড, রক্তে কোলেস্টেরলের মাত্রা কমাতেও সাহায্য করে।

অতিরিক্ত ওজন ঝরিয়ে ‘ফিট’ থাকতে চাইলে প্রতিদিনের খাবার তালিকায় রাখতে হবে গোলমরিচ। এবার ওজন কমাতে গোলমরিচ কী ভাবে ব্যবহার করবেন, সে সম্পর্কে জেনে নিন…

* প্রতিদিন সকালে দু-একটা গোটা গোলমরিচ চিবিয়ে খেতে পারলে সারাদিন তা হজমে সাহায্য করবে। তা মেটাবলিজমের হার বাড়াবে এবং মেদ ঝরাতেও সাহায্য করবে।

* ফ্রুট সালাদ বা ভেজিটেবল সালাদের ওপর গোলমরিচের গুঁড়া ছড়িয়ে দিলেও দ্রুত ফল মিলবে। রান্নায় ফোড়ন হিসেবে দু-তিনটে আস্ত গোলমরিচ দিয়ে দেওয়া যায়, তাতেও কাজ হবে।

* এ ছাড়া গ্রিন টি বা রং চায়ের সঙ্গে এক চিমটি গোলমরিচের গুঁড়া মিশিয়ে খেলেও আপনার ওজন কমবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here