অসুস্থতা কাটিয়ে সুস্থ্য হয়েই আবারও ব্যতিক্রমী সেবা নিয়ে হাজির হলেন বগুড়ার ব্যবসায়ী নাহারুল ও আবদুল মান্নান আকন্দ। ছবি-ফেসবুক থেকে নেয়া

সুপ্রভাত বগুড়া (তানজিদ ইসলাম): বগুড়ার মানুষের কাছে এখন অসহায়ের নি:স্বার্থ বন্ধু মানেই, আবদুল মান্নান আকন্দ ও ব্যবসায়ী নাহারুল ইসলাম। ইতি মধ্যেই তারা সমাজের অসহায় মানুষদের বিপদে আপদে দাড়িয়েছেন ছায়ার মত।

কোন কোন ক্ষেত্রে বিলিয়ে দিয়েছেন নিজের সখ ও সৌখিনতাকে অসহায়ের মুখে হাসি ফোটাতে। বিশেষ করে করোনা পরিস্থিতিতে অসহায় মানুষের সাহায্যার্থে ব্যক্তিগত উদ্যোগে এগিয়ে আসা মানুষগুলোর মধ্যে প্রথম সারিতে রয়েছেন তারা।

অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম দেখেছেন ও জেনেছেন ব্যবসায়ী নাহারুল ইসলামকে খাবারের বোঝা মাথায় করে অসহায় পরিবারের বাড়ি বাড়ি পৌছে দিতে। প্রায় প্রতিটি দিনই কোথাও না কোথাও দেখেছেন আবদুল মান্নান আকন্দের ব্যক্তিগত তহবিলে রান্না করা খাবার মানুষের বাড়ি বাড়ি পৌছে দিতে।

এই সকল কাজ করতে করতে ব্যবসায়ি নাহারুল ইসলাম বেশ কিছুদিন ধরে অসুস্থ্য হয়ে বাড়িতে পড়ে ছিলেন, কোটি মানুষের দোয়া ও ভালোবাসায় তিনি এখন সম্পূর্ণ সুস্থ্য হয়ে সকলের কাছে দোয়া চেয়েছেন।

কিন্তু, নিজেকে তিনি এই অসহায় মানুষের সেবা থেকে আড়াল রাখতে পারেন নি তাই বগুড়া জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি ও সমাজ সেবক আব্দুল মান্নান আকন্দের সহযোগীতায় আবারও নেমেছেন, ব্যতিক্রমী এক সেবা কর্মকান্ডে। বিষয়টি নিয়ে নিজের ফেসবুকে এমনটায় জানিয়েছেন ব্যবসায়ী নাহারুল ইসলাম।

আসুন তার ফেসবুক স্ট্যাটাস থেকেই জেনে নেয়া যাক সেই ব্যতিক্রমী সেবার বিষয়টি :

“আমার সকল ফেসবুক বন্ধুদের প্রতি রইল ছালাম । আপনাদের দোওয়ায় আমি সম্পূর্ণ সুস্থ হয়েছি ,,আজ থেকে আব্দুল মান্নান আকন্দ ভাইয়ের সার্বিক ব্যবস্থাপনায় ,সম্পূর্ণ ভিন্নধমী একটি সেবামূলক কার্যক্রম শুরু করতে যাচ্ছি আমরা।

বগুড়ায় করোনা রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলছে,, সেই সাথে মৃত্যু হার !! সম্ভবত বগুড়ায় আজকে মৃত্যুর সংখ্যা আশঙ্কা জনক !! করোনায় মৃত্যু বরণ করা লাশ পরিবহণে একটি টিম গঠন করেছেন আব্দুল মান্নান আকন্দ ,,দেশের যে কোনও প্রান্তে করোনায় মৃত্যু বরণ করা লাশ বিনা খরচে নিজস্ব পরিবহণে পৌছে দেব আমরা ।

আজকেই করোনায় মৃত্যু বরণ করা সোনাতলা উপজেলার বাসিন্দা শ্রদ্ধেয় একজন প্রভাষক স্যারের লাশ পৌছে দেওয়ার মাধ্যমে আমাদের স্চ্ছোসেবী কার্যক্রমের উদ্বোধন করা হলো ।

বগুড়া জেলার যে কোনও স্থানে করোনায় আক্রান্ত হয়ে কেহ মৃত্যু বরণ করলে ,, বাংলাদেশের যে কোনও প্রান্তে লাশ পরিবহণের জন্য নিচের মোবাইল নং এ যোগাযোগ করার জন্য অনুরোধ রইল।

আরো একটি গুরুত্বপূর্ণ বিষয় হলো ,, যে সকল করোনা রোগী চিকিত্সকের পরামর্শ অনুযায়ী নিজ বাড়িতে চিকিত্সাধীন থাকবেন, এবং চিকিত্সার জন্য অক্সিজেনের প্রয়োজন হলে ,,যাহারা অক্সিজেন ক্রয় করতে অসমর্থ/ সামর্থ্য হীন ,সেই সকল অসহায় রোগীদের বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহের সিদ্ধান্ত নিয়েছেন আব্দুল মান্নান আকন্দ।

চলিত মাসের দশ তারিখ থেকে এই কার্যক্রম চালু হবে ইনশা্আল্লাহ । আসুন করোনা রোগীদের প্রতি নির্মমতা পরিহার করি !!! মোবাইল নং ০১৮৪২-১৮২৪২৩।” জয় হোক মানবতার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here