নাটোরের লালপুরে সাব-রেজিষ্ট্রারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগে মানববন্ধন। ছবি- নাহিদ

সুপ্রভাত বগুড়া (নেওয়াজ মাহমুদ নাহিদ, লালপুর (নাটোর): নাটোরের লালপুর উপজেলার সাব রেজিষ্ট্র্রার ওবায়েদ উল্লাহ এর বিরুদ্ধে অনিয়ম দূর্নীতির অভিযোগ এনে মানববন্ধন করেছে উপজেলা দলিল লেখক সমিতি। আজ মঙ্গলবার (০২জুন) সকালে উপজেলা সাব-রেজিষ্ট্রার অফিস চত্ত¡রে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে উপজেলা দলিল লেখক সমিতির সকল সদস্য ও অফিসের সকল কর্মচারী উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।

জানা গেছে, উপজেলা সাব রেজিষ্ট্রার ওবায়েদ উল্লাহ লালপুরে যোগদানের পর থেকেই অফিসটি বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির আখড়া হিসেবে গড়ে তুলেছেন। তিনি দলিলের ধরন বুঝে দলিল লেখকদের কাছ থেকে দলিল প্রতি তার দাবিকৃত পার্সেনটেন্স গ্রহণ করেন।

দলিল লেখকরা তার দাবিকৃত নির্দিষ্ট পার্সেন্ট দিতে অপারগতা প্রকাশ করলে তাদের সাথে অশালীন আচরণ সহ বিভিন্ন অজুহাত দেখিয়ে দলিল সম্পাদন করেন না। সপ্তাহে ২ দিন( রবি ও সোমবার) জমি রেজিষ্ট্রি করা হয়।

তারপরেও তিনি নিয়মিত ও সময়মত অফিস না করে স্ব- ইচ্ছায় অফিসে এসে তার চাহিদা মতো পার্সেন্টের দলিল গুলো সম্পাদন করে থাকেন। অপেক্ষাকৃত কম পার্সেন্টের বাকি দলিল গুলো সম্পাদন না করেই অফিস ত্যাগ করেন।

এতে একদিকে যেমন সাধারণ গ্রাহকরা হয়রানি ও ভোগান্তির শিকার হন, অপরদিকে সরকার বিপুল পরিমাণ রাজস্ব থেকে বঞ্চিত হয়। তার নানা অনিয়ম দুর্নীতির ফিরিস্থি তুলে ধরে উপজেলা দলিল লেখক সমিতি এ মানববন্ধন করেন।

মানববন্ধনে বক্তব্য প্রদানকালে দলিল লেখক সমিতির যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম জানান, সাব রেজিস্টার ওবায়েদ উল্লাহ বিভিন্ন প্রকার অনিয়ম দুর্নীতির মূল হোতা অফিস কর্মচারীদের মাধ্যমে একের পর এক দুর্নীতি করেই চলেছেন।

তিনি আরো জানান, বিতর্কিত এই সাব রেজিস্টারের বিরুদ্ধে তার পূর্বের কর্মস্থলেও রয়েছে নানা অনিয়মের অভিযোগ। আমরা অতি দ্রুত এই সাব-রেজিষ্ট্রারের অপসারণের দাবি জানায়।

বিষয়টি উর্দ্ধতন কর্মকর্তাদের সঠিক তদন্ত সাপেক্ষে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানিয়েছে ভুক্তভুগী সাধারণ গ্রাহকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here