ঠাকুরগাঁওয়ে ৩ মাসের বকেয়া বেতনের দাবিতে সুগারমিল শ্রমিকদের বিক্ষোভ। ছবি-আলমগীর হোসেন

সুপ্রভাত বগুড়া (আলমগীর হোসেন,ঠাকুরগাঁও প্রতিনিধি): দেশের বর্তমান করোনা পরিস্থিতিতেও তিন মাস ধরে কোন বেতন-ভাতা না পাওয়ায় মানবেতর জীবন-যাপন করছে ঠাকুরগাঁও সুগার মিলস্ লিমিটেড এর কয়েক শতাধিক শ্রমিক-কর্মচারী।

একদিকে করোনার ভয়, অন্যদিকে বেতন-ভাতা বন্ধ আবার আর কয়েকদিন পরেই মুসলিম উম্মাহর সবচেয়ে বড় উৎসব পবিত্র ঈদুল ফিতর। এহেন পরিস্থিতিতে আর কোন উপায় না পেয়ে মিলস্ গেটের সামনে বিক্ষোভ প্রদর্শন করেন তারা।

আজ রবিবার (১০ মে) সকাল সাড়ে দশটা থেকে সাড়ে ১১টা পর্যন্ত সুগার মিলের গেটে ঘন্টাব্যাপী মানববন্ধনসহ বিক্ষোভ প্রদর্শন করেন কয়েক শতাধিক শ্রমিক-কর্মচারী।মানববন্ধন ও বিক্ষোভ চলাকালে বক্তব্য রাখেন ঠাকুরগাঁও সুগার মিলস্ লিমিটেড এর শ্রমিক কর্মচারী ইউনিয়ন পরিষদের সভাপতি মো: উজ্জল হোসেন, সাধারণ সম্পাদক মো: এনায়েত আলী উলুব্বী, সাংগঠনিক সম্পাদক মো: খালেকুজ্জামান রেজাসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

এসময় বক্তারা তাদের তিন মাসের বকেয়া বেতন, ঈদ বোনাস, অবসরপ্রাপ্ত শ্রমিকদের পেনসন ভাতা ও আখ চাষিদের বকেয়া পাওনা টাকা অবিলম্বে প্রদানসহ মিলে কর্মরত কানা-মুুনা শ্রমিক, দৈনিক হাজিরা শ্রমিকদের জরুরী এানের দাবি জানান।

উল্লেখ্য, এর আগে মাস খানেক পূর্বে ঠাকুরগাঁও সুগার মিলস্ লিমিটেড এর শ্রমিক-কর্মচারী ইউনিয়ন পরিষদের সাধারণ মো: এনায়েত আলী উলুব্বী মিলের সকল শ্রমিক-কর্মচারীর পক্ষে প্রধানমন্ত্রী, জেলা প্রশাসক ও জেলা পরিষদ চেয়ারম্যানের নিকট শ্রমিকদের বকেয়া পাওনাদি দ্রæত পরিশোধের দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করলেও অদৃশ্য কারণে আজোও তা বাস্তবায়িত হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here