মামলার পরও হামলা; প্রাণ ভয়ে পুরুষশূন্য পরিবারের শিশু ও নারীরা চরম নিরাপত্তাহীন!। ছবি-রায়হানুল ইসলাম

মামলার পরও হামলা; প্রাণ ভয়ে পুরুষশূন্য পরিবারের শিশু ও নারীরা চরম নিরাপত্তাহীন!

সুপ্রভাত বগুড়া (রায়হানুল ইসলাম): সোনাতলায় বসতবাড়িতে হামলার পর বাড়ির রাস্তা বাঁশ দিয়ে বন্ধ করলো প্রভাবশালী প্রতিবেশি। প্রতিপক্ষের হামলায় বসতবাড়ি ভাংচুর, নারীর শ্লীলতাহানি ও লুটপাটের ঘটনায় গ্রামবাসী ভয়ে মুখে কুলুপ এটে বসে থাকলেও নিজেদের নিরাপত্তায় সোনাতলা থানায় মামলা করেও দলীয় প্রভাব খাটিয়ে নিজ দলের মহিলা নেত্রী ও তার পরিবারকে কোনঠাসা করে হুমকি ধামকি অব্যাহত রাখার অভিযোগ উঠেছে।

মামলার পরও হামলা; প্রাণ ভয়ে পুরুষশূন্য পরিবারের শিশু ও নারীরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। করোনা ভাইরাসের কারণে যেখানে প্রতিটি মানুষকে ঘরে থাকার নির্দেশ রয়েছে সেখানে নিজ বাড়ি ঘরে ফিরতে পারছেনা ভুক্তভোগী পরিবারের পুরুষ সদস্যরা।

ক্ষমতার এতটায় দাপট যে, উল্টো মামলা-হামলায় হুলিয়ার আশংকা প্রভাব ফেলছে পরিবারের শিশুদের উপর। মানবিক এই ঘটনায় মোছাঃ পারভীন বেগম বাদি হয়ে ১১ জনের নাম উল্লেখ করে সোনাতলা থানায় এজাহার দায়ের করেছেন।

এজাহারকারী লিখিত অভিযোগে আরো উল্লেখ করেন, পূর্বপরিকল্পিত ভাবে অভিযুক্তরা তাদের উপর হামলা করে তার স্বামী ও সন্তানকে গুরুতর আহত অব¯’ায় তাকে শ্লীলতাহানির করে তাদের ৪টি ঘাড়ে ভাংচুর চালিয়ে লুটপাট করে নিয়ে যায়। এ সময় ঘড়ের বাক্সে থাকা নগদ ১ লক্ষ টাকা ও ৮ আনা ওজনের স্বর্ণের চেইনসহ বাড়িতে লুটপাট করে নিয়ে যায়।

এতে প্রায় ২ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয় তাদের। এজাহার সুত্রে জানা গেছে, গত রবিবার ২৬ এপ্রিল সন্ধ্যা ৭টার দিকে সোনাতলা উপজেলার গোসাইবাড়ী গ্রামে জমি জমার বিরোধ নিয়ে মোছাঃ পারভীন বেগমের বসতবাড়ীতে রাতে হামলা চালায় একই গ্রামের মোঃ ইনছান আলীর ছেলে মোঃ মিনারুল ইসলাম (৩৩), তার ভাই মোঃ ফারুক মিয়া (৩৫) ও মোঃ মোনাহার (৪০),

মোঃ ওয়াহেদ আলীর ছেলে মোঃ মিম (২২), মোঃ মুন্নু মিয়ার ছেলে মোঃ মহব্বত আলী (২১), মৃত জিলে প্রাং এর ছেলে মোঃ তাজুল (৪১), মৃত আকিম উদ্দিনের ছেলে মোঃ এমদাদুল (৫২), মোঃ দুলু মিয়ার ছেলে মোঃ মিঠু মিয়া (৩০), মৃত আব্দুলের ছেলে মোঃ লেবু (২৫), মৃত নইবরের ছেলে মোঃ দুলা মিয়া (৪৫) ও মৃত আব্দুলের ছেলে মোঃ আপেল মিয়া।

এ ঘটনায় গ্রামে বিচার না পেয়ে প্রশাসনের দ্বারস্থ হলেও হামলা বন্ধ করেনি সন্ত্রাসী ঐ প্রতিবেশিরা। বরং পক্ষ পাতিত্ব করছেন সরকার দলীয় প্রভাবশালী গ্রুপের সদস্যরা। বিগত দিনে মাঠের জীবন বাজিরাখা পরীক্ষিত নেত্রী আজ অসহায় সন্ত্রাসের কাছে। এজন্য দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সঠিক বিচার প্রার্থনা করেন পারভীন বেগম।

সোনাতলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুল্লাহ- আল মাছউদ চৌধুরী জানান, গোসাইবাড়ী গ্রামে মারামারীর সংবাদ পেয়ে ঘটনাস্থলে এস আই সান মোহাম্মদ সহ ফোর্স পাঠানো হয়েছিলো। এবিষয়ে থানায় এজাহার দায়ের হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here