নিলামে ২০লাখ টাকায় বিক্রি হলো সাকিব আল হাসানের বিশ্বকাপের সর্বোচ্চ রান করা ব্যাটটি!

সুপ্রভাত বগুড়া (খেলা-থুলা): করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্তদের সহায়তায় ২০১৯ বিশ্বকাপের সর্বোচ্চ রান করার ব্যাটটি ২০ লাখ টাকায় বিক্রি করলেন ক্রিকেটার সাকিব আল হাসান। নিলামে এই ব্যাটটি ব্রিক্রি করেন এই অলরাউন্ডার। দুঃস্থ মানুষদের সাহায্যে এগিয়ে এসেছে ‘অকশান ফর অ্যাকশান’ নামক একটি অনলাইন প্ল্যাটফর্ম।

সেখানেই সাকিবের ব্যাটটি নিলামে তুলে ব্যাটের ভিত্তিমূল্য নির্ধারণ করা হয় ৫ লাখ টাকা। আমেরিকার নিউজার্সিতে অবস্থানরত রাজ নামের  একজন বাংলাদেশি প্রবাসী সাকিবের ব্যাটটি ২০ লাখ টাকা বিড করে জিতে নিয়েছেন।

এর আগে ব্যক্তিগত ও তহবিল গঠন করে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন তিনি। লাইভ নিলামের ভিডিওতে সাকিব এই ব্যাট সম্পর্কে বলেন, ‘ব্যাটটার কথা বলতে হলে আসলে সেই আইপিএল থেকে বলতে হবে। আপনারা অনেকে হয়তো জানতেন আইপিএলের সময়ে সালাউদ্দিন স্যার আমাকে প্র্যাকটিস করানোর জন্য গিয়েছিলেন।

তখন থেকে এই ব্যাট দিয়ে অনুশীলন করতাম। অনুশীলন করতে করতে এটার সঙ্গে একটা সম্পর্ক গড়ে ওঠে। আমার প্রিয় হয়ে ওঠে। তারপর আয়ারল্যান্ড সফরে গিয়ে এটা দিয়েই শুরু করি, রানও পাই। তখন ভালো রান পেয়েছিলাম। তারপর বিশ্বকাপও শুরু করি এই ব্যাট দিয়ে, রানও পাচ্ছিলাম।

তাই পুরো বিশ্বকাপ এটা দিয়েই খেলেছি। ইংল্যান্ডের বিপক্ষে সম্ভবত ১২১ করার পর এই ব্যাট রেখে অন্য ব্যাট নিয়েছিলাম, কিছুক্ষণ পরই আউট হয়ে যাই।’ তিনি বলেন, ‘আপনারা অনেকে হয়তো জানেন, ক্রিকেট ব্যাট বেশি ব্যবহার করলে একটু অন্যরকম হয়ে যায়। আমি যেহেতু সেই আইপিএল থেকে এটা দিয়ে খেলছিলাম তাই অন্যরকম হয়ে যাচ্ছিল।

তারপরও টেপ পেচিয়ে পেচিয়ে এটা দিয়েই খেলেছি। বিশ্বকাপের সময় প্রতি ম্যাচের আগেই টেপ প্যাচাইতে হতো।’ এক প্রশ্নের জবাবে সাকিব বলেন, ‘জীবন যে কোনো কিছুর চেয়েও দামি। জীবনের চেয়ে কোনো কিছুই দামি হতে পারে না। আমি তাই এই প্রিয় ব্যাটটিই দিতে চেয়েছি।

এই ব্যাটটা নিলামে তুলে যদি একটা জীবনও বাচানো যায় তবে তার চেয়ে ভালো কিছু আর হতে পারে না।’ নিলাম শেষে সাকিবের সঙ্গে লাইভে যোগ দেন নিলামে জয়ী রাজ। তিনি জানান আমেরিকার নিউজার্সিতে অবস্থান করছেন তিনি।

ইংল্যান্ডে অনুষ্ঠিত গত ওয়ানডে বিশ্বকাপে বাঁহাতি এই ব্যাটসম্যান দুটি সেঞ্চুরিসহ রেকর্ড ৬০৬ রান করেছিলেন। এদিকে, সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান মোহাম্মদ আশরাফুলও তার দুটি ব্যাট বিক্রির টাকা ক্ষতিগ্রস্তদের সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছেন। এর আগে ক্রিকেটার মুশফিকুর রহিমও তার একটি ব্যাট বিক্রি করার ঘোষণা দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here