নওগাঁর পত্নীতলায় ৮ কোটি টাকা মূল্যের প্রাচীন বেল মেটাল আটক! ছবি-এমরান মাহমুদ প্রত্যয়

সুপ্রভাত বগুড়া (এমরান মাহমুদ প্রত্যয় নওগাঁ জেলা প্রতিনিধি): নওগাঁর পত্নীতলা থেকে র‌্যাব-৫ অভিযান চালিয়ে বেল মেটাল উদ্ধার করেছে। পরে দূর্লভ প্রকৃতির আট কোটি টাকা মূল্যের প্রায় ১৮ শতকের এই বেল মেটালটি নওগাঁ প্রত্নতত্ত্ব বিভাগের কাছে হস্তান্তর করা হয়।

জানা গেছে,র‌্যাব-৫,সিপিসি-৩ জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি অপারেশন দল কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এম এম মোহাইমেনুর রশিদ,পিপিএম এর নেতৃত্বে গত রবিবার দুপুর দেড়টার দিকে পত্নীতলা উপজেলার নজিপুর পুরাতন বাজারে অভিযান চালায়।

অভিযানে ওই এলাকার মৃত হরিহর চৌধুরীর ছেলে গৌর চৌধুরী (৩৪) এবং মাহমুদপুর (দক্ষিণপাড়া) এলাকার খলিলুর রহমানের ছেলে সোহেল (২৫) এর নিকট থেকে প্রত্নতত্ত্ব নিদর্শন (বেল মেটাল) আটক করা হয়।

 এব্যাপারে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের কোম্পনী কমান্ডার অতিরিক্তি পুলিশ সুপার এম এম মোহাইমেনুর রশিদ পিপিএম বলেন, আট কোটি টাকা মূল্যের আনুমানিক ১৮ শতকের একটি সোনালী রংয়ের গোলাকৃতির পাত্রসদৃশ প্রত্নতত্ত্ব নিদর্শন (বেল মেটাল) উদ্ধার করা হয়।

উদ্ধারকৃৃত বেল মেটালটি পরে পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার লিটন সরকার, থানার অফিসার ইনচার্জ পরিমল চক্রবর্তীর উপস্থিতিতে প্রত্নতত্ত্ব বিভাগ নওগাঁর আঞ্চলিক সহকারী পরিচালক মোঃ সাইদ ইনাম তানভিরুল এর নিকট নিকট হস্তান্তর করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here