বগুড়ার সারিয়াকান্দির জোরগাছা ব্রীজটি দুলছে, তবুও চলছে ভারী যানবাহন : উদাসীন কর্তৃপক্ষ। ছবি-রায়হানুল ইসলাম

সুপ্রভাত বগুড়া (রায়হানুল ইসলাম): বগুড়ার গাবতলী উপজেলার সীমান্তবর্তী-সারিয়াকিন্দ উপজেলার জোড়গাছা ব্রীজটি এখন সামান্য মোটরসাইকেল, অটোরিক্সা, ভটভটিতেই দুলছে। অথচ এর উপর দিয়ে প্রতিদিন বালুবাহী ট্রাকগুলি নির্দ্বিধায় চলাচল করছে।

এখনই ব্রীজটিতে ভারী যানবাহন চলাচল বন্ধ না করলে ভেঙ্গে পড়তে পারে যেকোন মুর্হূতে। উল্লেখ্য, ব্রীজটির চারপাশে বালুদস্যুরা ড্রেজার বসিয়ে বছরের পর বছর বালু উত্তোলন করলেও তা যে প্রশাসনের অজানা এমন নয়। তারপরও কেন উত্তোলন থামছেনা।

এ প্রশ্নে জবাব নেই। তবে কি কোটি টাকা মূল্যের এই ব্রীজটি ভাঙ্গার পরে কর্তৃপক্ষের বোধদ্বয় হবে? স্থানীয়রা জানিয়েছেন, লক্ষ লক্ষ মানুষের চলাচলের একমাত্র ব্রীজটি যদি ভেঙ্গে যায় তবে সময় ও দ্বিগুণ পথ পাড়ি দিয়ে বগুড়া শহরে যাতায়াত করতে হবে।

তারা প্রশাসনের নিরবতায় প্রশ্ন তুলেছেন। সাধারণ মানুষ এসব বালুদস্যুদের বিরুদ্ধে পেরে না উঠায় আর প্রশাসনকেও কিছু জানাতে অনিহা প্রকাশ করেন। কারণ হিসেবে তারা জানান, নামে মাত্র তারা বছরে একাতবার অভিযান চালন।

তাও আবার তারা টাকা না দিলে বা টাকা কম পেলে। আবার যারা বাধা দেন বা প্রশাসনের মাধ্যমে বালু উত্তোলন বন্ধ করতে চান তারাই পরে নির্যাতনের শিকার হন বালুদস্যুদের।

এই পরিস্থিতিতে নাম না প্রকাশ করার শর্তে সচেতন এলাকাবাসীর দাবি অবিলম্বে জোড়গাছা, ভেলাবাড়ীতে বালু উত্তোলন বন্ধ এবং একমাত্র চলাচলের ব্রীজটি রক্ষায় জেলা প্রশাসন যেন দ্রæত পদক্ষেপ গ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here