শাজাহানপুরে কিস্তির টাকা নিতে গেলে এনজিও কর্মীকে মারপিট। প্রতিকী-ছবি

সুপ্রভাত বগুড়া (আবদুল ওহাব শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি): বগুড়ার শাজাহানপুরে কিস্তির টাকা চাইতে গিয়ে মারিপিটের শিকার হয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন বিজ (বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস) এর গাবতলী উপজেলার গোলাবাড়ি শাখার সিনিয়র ব্যাবস্থাপক সাইফুল ইসলাম।

অপরদিকে একই কারনে শ্লীলতাহানীর বর্ণনা দিয়ে অভিযোগ দায়ের করেছেন ঋন গ্রহিতা শাজাহানপুর উপজেলার শ্মসানকান্দি গ্রামের আবদুল হান্নানের স্ত্রী কোহিনুর বেগম (৩২)।

মঙ্গলবার ২৪ মার্চ পাল্টাপাল্টি অভিযোগের এ তথ্য নিশ্চিত করেছেন শাজাহানপুর থানায় এস আই নুরুল ইসলাম। অভিযোগকারী নারী জানান, প্রায় ৭ মাস পুর্বে বিজ (বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস) এনজিও থেকে ৭০ হাজার টাকা লোন নিয়ে প্রতি মাসে ১৮০০ টাকা করে কিস্তি আকারে দেওয়া হয়।

কিস্তির পরিশোধের এই ধাবাবাহিকতায় রবিবার বেলা ১১ টার দিকে কিস্তি নিতে আসে ওই এনজির মাঠকর্মী শাহ আলম। সেদিন হাতে টাকা না থাকায় টাকা দিতে অপরগতা প্রকাশ করে আগামী সপ্তাহে পরিশোধ করার জন্য অনুরোধ করা হয়। এ কথা শুনে এনজিও কমী শাহ আলম ফেরত যায়।

সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে টাকা নিতে সে আবারও ফিরে আসে। এসময় একইভাবে টাকা দিতে অপারগতা প্রকাশ করলে ফোন করে এনজিওটির স্থানীয় গোলাবাড়ি সিনিয়র শাখা ব্যাবস্থাপককে জানালে তিনি ৩/৪ জন এসজিও কর্মীকে সাথে নিয়ে ওই বাড়ীতে আসেন এবং টাকা না পাওয়ায় বাড়ীর টিভি ও ফ্রিজ নিয়ে যেতে ধরলে শুরু হয় দুপক্ষের মধ্যে বাক-বিতন্ডা, হাতাহাতি, টানা হেচড়া ও মারপিট।

অপরদিকে এনজিওটির গাবতলী উপজেলার গোলাবাড়ি শাখার সিনিয়র ব্যাবস্থাপক সাইফুল ইসলাম এর নিকট ঘটনাটি জানতে চাইলে তিনি বলেন, কিস্তির টাকা নিতে গেলে তারা টাকা না দিয়ে অপ্রীতিকর ঘটনা ঘটায় এবং উপরুন্ত তাদেরকে মারধর করে বিধায় তারা এবিষয়ে শাজাহানপুর থানায় অভিযোগ দায়ের করেছেন।

এবিষয়ে শাজাহানপুর থানার এসআই নুরুল ইসলাম জানান, পাল্টাপাল্টি অভিযোগ পেয়েছি। তবে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here