বগুড়ার শাজাহানপুরে নিঝুম আধার রাতে কৃষি জমি থেকে মাটি কেটে নিয়ে যাওয়াকে কেন্দ্র করে বিরোধে মারপিট, দোকান ভাংচুর ও টাকা লুট করার অভিযোগ উঠেছে। ছবি-আবদুল ওহাব

সুপ্রভাত বগুড়া (আবদুল ওহাব শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শাজাহানপুরে নিঝুম আধার রাতে কৃষি জমি থেকে মাটি কেটে নিয়ে যাওয়াকে কেন্দ্র করে বিরোধে মারপিট, দোকান ভাংচুর ও টাকা লুট করার অভিযোগ উঠেছে।

শুক্রবার ৩১ জানুয়ারী উপজেলার মালিপাড়া বন্দরে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, মালীপাড়ায় নিঝুম আধার রাতে ট্রাকে করে কৃষি জমি থেকে মাটি কেটে আজাদুলের জমির উপর দিয়ে নিয়ে যাচ্ছিল উপজেলার শেরকোল গ্রামের আবুল কালামের ছেলে আলমগীর হোসেন।

এসময় বাধা প্রদান করে আজাদুলের ছেলে ছাবিদ। এতে কথা কাটাকাটি সহ উভয় পক্ষ ক্ষিপ্ত হয়ে উঠে। সকালে বিষয়টি এলাকায় জানাজানি হলে গ্রামের গণ্যমান্য ব্যাক্তির্বগ শালিসী বৈঠকের আয়োজন করে।

বৈঠকে সকলের সমঝোতায় বিষয়টি সমাধান করা হলেও কিছুক্ষন পর হঠাৎ ৭/৮ জন লোক এসে লাঠি সোডা হাতে মালীপাড়ায় ছাবিদের চাচা জাকিরুলের দোকান ভাংচুর করে এবং ছাবিদকে মারপিট করে। এতে ছাবিদ আহত হয়।

দোকানী জাকিরুল জানায়, সকাল সাড়ে ৯টার দিকে দুর্বৃত্তরা হঠাৎ তার দোকানে এসে ভাংচুর করে এবং দোকানের ক্যাশ বাকসের ৫৯ হাজার টাকা লুট করে নিয়ে গেছে ।

ছাবিদ জানায়, রাতে ট্রাকে পরিবহন করে আমাদের জমি দিয়ে মাটি নিয়ে যেতে নিষেধ করায় তার উপর এই আক্রমন করা হয়েছে। নিরুপায় হয়ে থানায় অভিযোগ করেছি।

এ সম্পর্কে শাজাহানপুর থানার ওসি আজিম উদ্দিন জানান, এবিষয়ে অভিযোগ পেয়েছি। তবে তদন্ত করে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here