শুক্রবার নওগাঁর ঐতিহ্যবাহি বোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন অনুষ্ঠান ও বোয়ালিয়া ফাউন্ডেশনের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চলচ্চিত্র অভিনেতা ও নিরাপদ সড়ক চাই আন্দোলনের সভাপতি ইলিয়াস কাঞ্চন। ছবি-অন্তর আহম্মেদ

সুপ্রভাত বগুড়া (অন্তর আহম্মেদ নওগাঁ): নওগাঁয় চলচ্চিত্র অভিনেতা ও নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন বলেছেন, ২৭ বছর আগে একটি সড়ক দূর্ঘটনায় আমি আমার স্ত্রীকে হারিয়েছি। আমি জানি সড়ক দূর্ঘটনা রোধ হলেও আমার স্ত্রীকে ফিরে পাবো না।

আমার সন্তানরা যে কষ্ট পেয়েছে সেটা ফিরে আসবে না। আমি এই জন্য ২৭ বছর ধরে নিরাপদা সড়কের জন্য আন্দোলন করছি। যাতে আমার স্ত্রীর মতো আর কাউকে সড়ক দূর্ঘটনায় প্রাণ হারাতে না হয়। তাই আজও দেশের মানুষের কথা চিন্তা করে ২৭বছর ধরে নিরাপদ সড়কের জন্য আন্দোলন করছি।

তিনি শুক্রবার নওগাঁর ঐতিহ্যবাহি বোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন অনুষ্ঠান ও বোয়ালিয়া ফাউন্ডেশনের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন। তিনি আরও বলেন, ৩০ লক্ষ্য শহীদের রক্তের বিনিময়ে ও দুই লক্ষ মা বোনের সম্মানের বিনিময়ে এই দেশ স্বধীন হয়েছে।

জীবন দিয়ে যারা এই দেশ স্বাধীন করেছে তারা এই দেশের মানুষের কথা চিন্তা করে জীবন দিয়ে গেছে। আমাদের মুক্তিযোদ্ধের স্বপ্ন ছিলো টাকার অভাবে যেন কেউ লোখাপড়া বন্ধ করতে না পাড়ে, বা-মার চিকিৎসা করাতে পারবো না। এ রকম যেন না হয় এটাই ছিলো মুক্তিযোদ্ধের স্বপ্ন।

তাই আমাদের দেশে যারা টাকার অভাবে গরীব ও মেধাবী ছত্র-ছাত্রীদের লেখাপড়া বন্ধ হয়ে যাচ্ছে তাদেরকে আমাদের সাহায্য করতে হবে। তারা যেন লেখাপড়া ভালো ভাবে করতে পারে সেই সুযোগ আমাদের করে দিতে হবে। আর এভাবেই যদি আমরা এক জন আরেক জনের পাশে দাড়াঁয় তাহলে দেশ উন্নত হবে।

মুক্তিযোদ্ধের ও বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হবে। শিক্ষার গুনগতমান উন্নয়নে সকলকে অধিকতর সচেতন হওয়া ও পাশাপাশি সমাজ থেকে কুসংস্কার, মাদক, বাল্যবিবাহ দূর করতে একসাথে সকলকে এগিয়ে আসার আহবান জানান ইলিয়াস কাঞ্চন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুল ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি মাহমুদাল ফারুক। এসময় নিরাপদ সড়ক চাই আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এএসএম আজাদ হোসেন, বিসিআইসির মহাব্যবস্থাপক (প্রশাসন) অবসরপ্রাপ্ত আবেদ আলী,

জিয়া ফার্টিলাইজার কোম্পানি লিমিটিডের এ্যাডিশনাল চীফ কেমিস্ট (অবসরপ্রাপ্ত) আকরাম হোসেন, মেরিন ইঞ্জিনিয়ার (অবসরপ্রাপ্ত) আব্দুল বারী, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী (অবসরপ্রাপ্ত) মাসুদ আল ফারুক, নিরাপদ সড়চ চাই জেলা শাখার সভাপতি রায়হান আলম,

জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রেজভীসহ অন্যান্যোরা বক্তব্য রাখেন। এর আগে প্রতিষ্ঠানের পক্ষে ও নিরাপদ সড়ক চাই জেলা শাখার পক্ষ থেকে ফুলের শুভেচ্ছা জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here