প্রতীকি-ছবি

সুপ্রভাত বগুড়া (তানজিদ ইসলাম): বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভার নির্বাচনের প্রচার চলছে পুরোদমে। কর্মী-সমর্থকদের নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীরা। ভোট টানতে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

এই পৌরসভায় ভোটগ্রহণ ১৩ জানুয়ারি। বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভার বয়স প্রায় ২০ বছর। এবার চতুর্থ বারের মতো নির্বাচন হচ্ছে এই পৌরসভায়। ২৩ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর থেকেই মাঠে প্রার্থী ও তাদের সমর্থকেরা।

নানা প্রতিশ্রুতিতে চলছে ভোটারদের মন জয়ের চেষ্টা। এবারের নির্বাচনে মেয়র প্রার্থী ৪ জন। নৌকা ও ধানের শীষের দুই প্রার্থীর সঙ্গে পাল্লা দিয়ে প্রচারে দুই স্বতন্ত্র প্রার্থী। এর মধ্যে বর্তমান মেয়র লড়ছেন স্বতন্ত্র হিসেবে।

মেয়র প্রার্থী ছাড়াও মাঠে ৯ ওয়ার্ডের ২৯ কাউন্সিলর প্রার্থী আর সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী ১৪ জন। মার্কার পাশাপাশি ভোটারদের কাছে গুরুত্ব পাচ্ছে উন্নয়নের জন্য প্রার্থীদের প্রতিশ্রুতি ও ব্যক্তি ইমেজ।

এদিকে, ভোটের পরিবেশ ঠিক রাখতে বদ্ধপরিকর নির্বাচনি কর্মকর্তারা। গুরুত্ব পাচ্ছে আচরণবিধি মেনে চলার বিষয়টি। দুপচাঁচিয়ায় মোট ভোটার ১৬ হাজার ৭৬৩ জন। এর মধ্যে পুরুষ আট হাজার ১৫৭ এবং নারী আট হাজার ৬০৬ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here