আত্রাইয়ে জাতীয় বিজ্ঞান মেলা ও কম্পিউটার প্রশিক্ষনের উদ্বোধন করা হয়েছে। ছবি-এমরান মাহমুদ প্রত্যয়

সুপ্রভাত বগুড়া (এমরান মাহমুদ প্রত্যয়, নওগাঁ,প্রতিনিধি): নওগাঁর আত্রাইয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে “জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তি” শ্লোগানে তিন দিন ব্যাপী ৪১ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৪১ তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড মেলার উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে বিয়াম ল্যাবরেটরী স্কুল ও কলেজ প্রাঙ্গনে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে তিন দিন ব্যাপী মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম। 

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা বেলাল হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস ছালাম, অধ্যক্ষ মাহবুবুল আলম দুলু, গোলাম কিবরিয়া, আব্দুর রহমান রিজভি, হেলাল উদ্দিন, প্রাথমিক শিক্ষা অফিসার জিল্লুর রহমান প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন যুব উন্নয়ন অফিসার মো. ফজলুল হক। মেলায় উপজেলার স্কুল ও কলেজের ক্ষুদে বিজ্ঞানীরা  অংশ গ্রহণ করে।

অপরদিকে আত্রাই উপজেলা পরিষদের আয়োজনে ফ্রিল্যান্সিং/ আউটসোর্সিং এর মাধ্যমে যুবক-যুবতীদের আত্নকর্মসংস্থানের সক্ষমতা বৃদ্ধি বিষয়ক ১৪ দিন ব্যাপী প্রশিক্ষনের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার সকালে আত্রাই পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির শহায়তায় উপজেলা যুব উন্নয়ন অফিসের বাস্তবায়নে প্রশিক্ষনের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, ইউপি চেয়ারম্যান নাজমুল হক নাদিম, যুব উন্নয়ন অফিসার ফজলুল হক প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here