বগুড়া ইয়াং মেনস খ্রীষ্টিয়ান এসোসিয়েশন (ওয়াইএমসিএ) গত বৃহস্পতিবার সন্ধ্যায় সংস্থার পলবেসরা অডিটোরিয়ামে প্রাক বড় দিন উৎসব যথাযথ মর্যাদায় পালন করে। ছবি-আবু সাঈদ হেলাল

স্টাফ রিপোর্টারঃ বগুড়া ইয়াং মেনস খ্রীষ্টিয়ান এসোসিয়েশন (ওয়াইএমসিএ) গত বৃহস্পতিবার সন্ধ্যায় সংস্থার পলবেসরা অডিটোরিয়ামে প্রাক বড় দিন উৎসব যথাযথ মর্যাদায় পালন করে। এ উপলক্ষে প্রশংসা ও আরাধনা, বড়দিনের কেক কর্তন, ধর্মীয় সংগীত পরিবেশন, বড়দিনের তাৎপর্য বিশ্লেষন, শিক্ষা প্রতিষ্ঠান হতে অবরসগ্রহন করা শিক্ষককে ক্রেস্ট প্রদান, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সহ সবাইকে বড়দিনের উপহার প্রদান করা হয়।

সংস্থার সভাপতি মিঃ দিলীপ মারান্ডির সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট নিস্কৃত হাগিদক। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এ মাস বিজয়ের মাস। এ মাসে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা, মুক্তিযোদ্ধা, ৩০লক্ষ শহীদদের রক্ত, ২লক্ষ মা-বোনের সম্ভ্রমহানিসহ বাঙালি জাতির বিসর্জনকে শ্রদ্ধাভরে স্মরণ করছি।

তিনি আরো বলেন, আমি প্রভূ যিশু খ্রীষ্টের দাস মাত্র। মানবজাতি বার বার পাপে পতিত হয়েছে, প্রভূ যিশু বার বার ক্ষমা করেছে। তথাপিও মানবজাতির কোন চেতনা আসেনি বলে প্রভূ যিশু মানব বেশে জগতে এসেছিল। যিশুকে জানা ও যিশু সম্পর্কে জানা এ দুটির বিস্তর ব্যবধান। যিশুকে ও যিশু সম্পর্কে জানতে হলে আমাদের প্রত্যেককেরই পবিত্র বাইবেলকে অনুসরণ করতে হবে।

তিনি বাবা-মায়ের উদ্দেশ্যে বলেন ছেলে-মেয়েরা পড়াশোনার পাশাপাশি শৈশব ও কৈশরকে উপভোগ করবে। এক্ষেত্রে তাদের শৈশব ও কৈশরকে হরন করবেন না। তবেই তারা দেশ জাতি সমাজকে অনেক কিছু দিতে পারবে।

সাবেক পালক প্রধান মিঃ সৌরভ বিশ্বাসের প্রারম্ভিক প্রার্থনার মধ্যদিয়ে বড়দিনের তাৎপর্য বিশ্লেষন করেন বগুড়া খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালের চ্যাপেল চ্যাপলিন রেভাঃ জন আগস্টিন বিশ্বাস।

সমাপনী বক্তব্যে সংস্থার সহ-সভাপতি বুলবুল ব্যাপারী জর্জেট ও সমাপনী প্রার্থনায় মিঃ সুর্য হেমব্রম অংশ নেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালের মেডিকেল ডিরেক্টর ডাঃ সুপ্রতিক ঘাগ্রা।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সংস্থার উপদেষ্টা এ্যাড. বার্নাড তমাল মন্ডল, সহ-সভাপতি ডাঃ রিটা মন্ডল, শিক্ষা প্রতিষ্ঠান উপদেষ্টা গোপাল চন্দ্র সরকার, নির্বাহী পরিচালক অধ্যক্ষ রবার্ট রবিন মারান্ডি সহ প্রমূখ। সংস্থার সহকারি সাধারন সম্পাদক হিউবার্ট রিমন মারান্ডির পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও ধর্মীয় গান পরিবেশিত হয়।

সংস্থার সভাপতি মিঃ দিলীপ মারান্ডি শিক্ষা প্রতিষ্ঠানের অবসরপ্রাপ্ত শিক্ষক জেমস সুদিপ্ত দেওয়ারীকে অবসর গ্রহন করায় বিদায়ী ক্রেস্ট প্রদান করেন এবং প্রধান অতিথি বড়দিনের কেক কাটেন।

অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন বগুড়া ওয়াইএমসিএ স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ মাইকেল আশের বেসরা। এ প্রাক বড়দিন অনুষ্ঠানে সকল ধর্মাবলম্বীরা অংশ নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here