সুপ্রভাত বগুড়া (অন্তর আহম্মেদ ): নওগাঁ সদর থানার প্রধান ফটকের একটি ব্যানার দেখে চোখ আটকে যাচ্ছে সাধারণ মানুষের। ব্যানারে লেখা, ‘মামলা ও জিডি করতে টাকা লাগে না।

গরীব অসহায়‌দের জন্য বিনা টাকায় অভি‌যোগ লি‌খে দি‌তে সহ‌যো‌গিতা কর‌বে পু‌লিশ। মানুষ যাতে প্রতারিত না হয় সে জন্য এই ব্যানার ঝুলিয়ে দেওয়া হয়েছে। এটা দেখে অনেকে পুলিশের এই শুভ উদ্যোগকে স্বাগত জানিয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে সদর থানার ওসি সোহরাওয়ার্দী বলেন, ‘মানুষ যাতে দালালচক্র বা অন্য কোনোভাবে প্রতারণার শিকার না হয়, এ জন্য ওই ব্যানার থানার মূল ফটকে ঝুলিয়ে রাখা হয়েছে এ ছাড়াও খোলা হ‌য়ে‌ছে বি‌শেষ সা‌র্ভিস সেন্টার।

থানায় ঢুকলে যে কারো চোখে পড়বে এটা। এতে করে থানায় মামলা ও জিডি করতে আসা কোনো মানুষের সঙ্গে কেউ প্রতারণা করতে পারবে না।

ওসি আরো বলেন, ‘ঘুষ-দুর্নীতিরোধে আমাদের সকলকেই সচেতন হতে হবে। সবাই সচেতন হলে সমাজ থেকে ঘুষ-দুর্নীতি উঠে যাবে। মানুষ তার প্রকৃত সেবা পাবে।

সদর উপ‌জেলার পার নওগাঁ গ্রামের বাসিন্দা আকাশ ব‌লেন, ‘একটি মারধরের ঘটনায় কিছু‌দিন আগে থানায় গিয়েছিলাম। টাকা-পয়সা ছাড়াই মামলা করেছি।’ উপহার হি‌সে‌বে পে‌য়ে‌ছি দুই‌টি চক‌লেট। এতে থানায় আসা যাওয়া কর‌তে ভয় ভী‌তি ক‌মে গে‌ছে।

একই কথা ব‌লেন সদর উপ‌জেলার কুমাইগাড়ী এলাকার খা‌লেক। তিনি বলেন, পা‌রিবা‌রিক সমস্যা নি‌য়ে ‘মামলা করতে নওগাঁ সদর থানায় এসে‌ছিলাম। মামলা কর‌তে পুলিশকে কোনো টাকা দিতে হয়নি। এমনকি কোনো পুলিশ আমার কাছে কোনো টাকা চায়নি।

শহ‌রের সুলতানপুর-ম‌হল্লার বা‌সিন্দা সোহেল হো‌সেন ব‌লেন , ‘আমার জানা মতে, নওগাঁ সদর থানায় মামলা ও জিডি করতে কোনো টাকা লাগে না। থানার ওসি টাকা নেওয়ার বিষয়টি প্রশ্রয় দেন না। বিধায় থানায় গিয়ে কাউকে টাকা দিতে হয় না।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here