সু-প্রভাত বগুড়া (ফ্যাশন ও রুপচর্চা): শীতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় ত্বক। এ সময়ে স্বাভাবিক আর্দ্রতা হারিয়ে রুক্ষ হয়ে যায় ত্বক। টান টান ভাব থাকে মুখের ত্বকেও। যার কারণে ত্বকের উজ্জ্বলতা ধরে রাখাটাই বেশ কষ্টকর হয়ে পড়ে।

তবে ঘরোয়া ফেসিয়াল সিরামের মাধ্যমে ত্বকের উজ্ব্বলতা ধরে রাখা সম্ভব। এই ফেসিয়াল সিরাম ত্বকের ত্রুটি সারিয়ে মুখকে কোমল ও প্রাণবন্ত করে তুলতে সক্ষম। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে পার্লারে যাওয়ার প্রযোজন নেই। গলায় ও মুখে নিয়মিত ফেসিয়াল সিরাম সঠিক পদ্ধতিতে ব্যবহার করতে পারলে ত্বকের উজ্জ্বলতা এমনিতেই বাড়বে।

এবার জেনে নেওয়া যাক কী ভাবে ঘরে বসে বানিয়ে নেবেন ফেসিয়াল সিরাম...

ফেসিয়াল সিরাম তৈরির উপকরণ : আধা চামচ গ্লিসারিন, ৩ চামচ অ্যালোভেরা জেল, ৩টি ভিটামিন-ই ক্যাপসুল, ১ চামচ গোলাপ জল, ২ চামচ আমন্ড তেল, রুক্ষ ত্বকের জন্য ১ চামচ নারিকেল তেল (নাও দিতে পারেন)। এই ছয়টি উপকরণ নিয়ে প্রস্তুত করুন ফেসিয়াল সিরাম।

ফেসিয়াল সিরাম তৈরির পদ্ধতি : অ্যালোভেরা জেল, গ্লিসারিন, ১ চা চামচ গোলাপ জল, ভিটামিন ই ক্যাপসুল এবং ২ চামচ আমন্ড তেল একটি পাত্রে নিয়ে ভালভাবে মিশিয়ে একটা পরিষ্কার কৌটায় রেখে দিন।

যদি আপনার ত্বক রুক্ষ হয়, তাহলে এই সিরামে বাকি সব উপকরণের সঙ্গে ১ চামচ নারিকেল তেল মিশিয়ে নিতে পারেন। এবার এই সিরাম দিনে বা রাতে ব্যবহার করুন। এই ফেসিয়াল সিরামে কোন ক্ষতিকর রাসায়নিক ব্যবহার করা হয়নি বলে এটি ত্বকের জন্য পার্শ্বপ্রতিক্রিয়াহীন এবং নিরাপদ।

আবার বাজারের সিরামের তুলনায় অনেক সাশ্রয়ীও। পুরো শীতের মওসুমে এই ফেসিয়াল সিরামটি ব্যবহার করুন নিশ্চিন্তে। এর ফলাফল দেখে নিজেই আশ্চর্য্য হয়ে যাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here